ASIAFIRMS.COM

ময়ূরী আবাসিক এলাকা / Moyuri Residential Area

Address Bypass Road, Khulna, Bangladesh
Hours 06:00-19:00
Categories Residents Association
Rating 4.2 18 reviews
Similar companies nearby
Joy's Palace — Road No 2 Bismillah Abashik Switch gate Rayermohol Boyra

ময়ূরী আবাসিক এলাকা / Moyuri Residential Area reviews

18
Sort by: date highest rated lowest rated most helpful
S M Farhan Reza
05 February 2024 2:29

This place is another the best place in Khulna.this is a residential area from Khulna Development Authority.lot of people visited this place for their short vacancy.

khaled
03 September 2023 8:19

This Residential area is just now at initial stage.but it is not not well maintained as various structures is getting old.

Mojahidur
26 August 2023 12:57

Beautiful place to visit with family members and kids. If you want some space from city life and breathe some fresh air, this is a recommendation from me. Please visit this place during the daytime.

Uzzal
02 August 2023 23:31

I don't go there but i heard that it's a nice place. Very soon, I'll go there

Mysterious
23 May 2023 0:29

Nice place to time pass with friends and family. Baby can time pass in play ground. There is also place for street food.

Rezowanur
12 May 2023 13:07

Residential area in Khulna is going to shift in that way in the next 10 years. Right now, it’s a nice place to roam around.

The
15 March 2023 12:50

এটি খুলনার একটি আবাসিক প্রকল্প। যারা উত্তরার ডিয়াবাড়ি চিনে তারা এটাকে খুলনার ডিয়াবাড়ি বলে। আমি সেখানে ঘুড়তে গিয়েছিলাম বন্ধুর সাথে, তাই পর্যাপ্ত ডিটেইলস দিতে পারছিনা।

Pure
11 November 2022 0:20

৮৯ শতক উচু জমি/ ইন্ডাস্ট্রিয়াল বা বানিজ্যিক বা আবাসিক এর জন্য ১০০% রেডি জমি।

খুলনা বাগেরহাট মহাসড়কের ১০০ মিটারে ১৫ফুট পিছ পাকা রাস্তার সাথে অবস্থাননিস্কন্টক জমি মোট মূল্য = ১, ৩৩, ৫০০০০ (এক কোটি তেত্রিশ লক্ষ পঞ্চাশ হাজার টাকা মাত্র)
প্লিজ আরো বিস্তারিত জানতে কল বা Whatsapp এ মেসেজ করুন।#Ab_properties# 01911233361_Whatsapp
ধন্যবাদ

Back
20 October 2022 23:05

Maybe it's will the modern Residential area in Khulna. Good place but need good security at that time. Many people visited this area everyday.

adnan
19 October 2022 23:44

নতুন এখনো কোন বাড়ি তৈরি হইনি।তবে বাচ্ছাদের পার্ক তৈরি হয়েছে।বিকেল বেলা ফ্যামিলি নিয়ে অনেকে ঘুরতে আসে।একটা ক্যানটিনো আছে তাতে কফি, স্ফট ড্রিংক্স ও স্নেক্স পাওয়া যায়।

shamim
17 October 2022 21:09

1) Enough good place for weekend Rambling.
2) kids playing tools become corroded and rusted, should be taken under regular greasing and necessary maintenance
3) There a mosque near that area but should have a mosque inside it.

Md.
12 October 2022 15:38

Under KDA (Khulna Development Authority), it’s the most attractive and mostly facilitated residential area of Khulna.

Monowarul
10 August 2022 10:28

Moyuri residential area is a residential area approved by the government and run by Khulna Development Authority. At the moment, the place is vacant. It is one of the best places for leisure. There is a lake and a bridge over it, with benches for relaxation.

Aowlad
24 July 2022 19:57

ময়ূরী আবাসিক এলাকা, খুলনা। খুলনার প্রাণকেন্দ্র সোনাডাঙার অদূরে গড়ে ওঠা এক আবাসিক এলাকা। অসাধারণ সব আয়োজনে গড়ে তোলা হচ্ছে এই আবাসিক এলাকা। এখনও এই প্রকল্পের কাজ চলমান।

সোনাডাঙা বাইপাস রোড ও বিশ্বরোডের কোল ঘেষে ৯০ একর জমির উপর গড়ে উঠেছে এই অত্যাধুনিক আবাসিক প্রকল্প। এই প্রকল্পটি বাস্তবায়ন করছে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ। বেশ উচ্চ মূল্যেই এখানে প্লট বরাদ্দ দেয়া হয়েছে।

অনেক দিন ধরে কাজ চলার পর ময়ূরী আবাসিক এলাকার রূপ এখন অনন্য। আবাসিক এলাকার ভিতর দিয়ে থাকবে লেক এবং লেকের উপর ব্রিজও আছে। আপনিও হয়তো বা ক্ষণিকের জন্য মিনি হাতিরজিল কল্পনা করতে পারেন।

এখানে দেখা দেখা মিলবে শিশু-কিশোর, কপোত-কপোতি, বুড়ো-বুড়ি সহ হাজারও বয়সের, হাজারও মেজাজের মানুষের। যত সময় যাচ্ছে এর সৌন্দর্য শুধু বাড়ছে।

রয়েছে শুবিশাল লম্বা রাস্তা রাস্তা, আপনি যদি সাইকেল বা বাইক চালাতে চান তবে আপনি এই রাস্তা গুলো বেছে নিতে পারেন। নগর জীবন থেকে একটু সময় বের করে কোন এক বিকেলে যদি ঢু মারেন এখানে, আশা করা যায় আপনার মন সতেজতা পাবে।

Srabon
11 April 2022 22:09

পদ্মা সেতু ও খুলনা-মংলা রেলওয়ে নির্মাণ প্রকল্প শুরু হওয়ার সাথে সাথে খুলনা নগরীতে এসেছে উন্নয়নের নতুন জোয়ার। নানারকম উন্নয়ন কর্মকান্ডের সাথে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ শহরটির পশ্চিমপ্রান্তে সোনাডাঙা বাইপাস রোডের কোলঘেষে ৯০ একর জমির উপর গড়ে তুলেছে এক দৃষ্টিনন্দন ও অত্যাধুনিক আবাসিক প্রকল্প।এটি ময়ূর নদীর তীরে অবস্থিত হওয়ায় নামকরণ করা হয়েছে “ময়ূরী আবাসিক এলাকা”।

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) সূত্রে জানা গেছে, প্রায় প্রায় দীর্ঘ ১৯ বছর পর খুলনায় নতুন আবাসিক এলাকা তৈরির প্রকল্প হাতে নেয় সংস্থাটি। রূপসা সেতু বাইপাস সড়কের পশ্চিমপাশে ডুমুরিয়া ও বটিয়াঘাটা উপজেলায় নতুন এই আবাসিক এলাকা তৈরি হচ্ছে। এই প্লট বিক্রির জন্য ২০১৫ সালের ১৬ আগস্ট থেকে আবেদন গ্রহণের প্রক্রিয়া শুরু করে কেডিএ। তারপরও প্রায় এক বছর পর ২০১৬ সালের ৬ সেপ্টেম্বর লটারির মাধ্যমে প্লট বরাদ্দ দেওয়া হয়।

কেডিএ সূত্রমতে এই প্রকল্পে ৩ কাঠার ৩৮৪ টি ও ৫ কাঠার ২৬৯ টি; সর্বমোট ৬৫৩ টি প্লট রাখা হয়েছে। ২০১২ সালে এই প্রকল্পটি বাস্তবায়নের উদ্যোগ নেয় কেডিএ। শতভাগ জমির মধ্যে ৫৭. ৩৬% আবাসিক প্লট যার ৯. ২৬% ফ্ল্যাটের জন্য বরাদ্দ রাখা হয়েছে। এছাড়াও ৭. ৮৫% বাণিজ্যিক প্লট এবং বাকি অংশটুকু রাখা হয়েছে বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়ার উদ্দেশ্যে।

এ প্রকল্পে বরাদ্দ থাকছে ধর্মীয় স্থানের জন্য ৩টি, খেলার মাঠের জন্য ২টি, পার্ক ও ফাঁকা জায়গার জন্য ৭টি, শিক্ষা ব্যবস্থার জন্য ২টি জায়গা। এছাড়াও আছে মার্কেট, সাস্থ্যসেবা, পানির পাম্প হাউসের জায়গা, কমিউনিটি সেন্টার, পয়ঃনিষ্কাশন শোধনাগার, ময়লা পানি শোধনাগার, কবরস্থান ইত্যাদির ব্যবস্থা।

এখানে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ এমন অনেক সুবিধার ব্যবস্থা করেছে যা আগে কখনো নগরটির কোনো আবাসিক প্রকল্পে দেখা যায়নি। লেকের পাশ দিয়ে মানুষের জন্য হাঁটার পথের ব্যবস্থা রাখা হয়েছে যা বিনোদন ও সৌন্দর্য্য বৃদ্ধিতে এক অনন্য রূপ দিবে। বলা হয়েছে, এই আবাসিক এলাকাতে এমন অনেক দৃষ্টিনন্দন ব্যবস্থা আছে যা অনেকটা ধানমন্ডি লেকের অবয়ব তুলে ধরতে পারে। এখানে আছে সুবিশাল রাস্তা এবং প্রধান প্রবেশধারটি প্রায় ১২০ ফুট চওড়া রাখা হয়েছে যা এখনও খুলনার কোনো আবাসিক এলাকাতে নেই। কেডিএ নগর পরিকল্পনাবিদ তানভীর আহমেদ আমাদের প্রতিনিধিকে জানান, প্রাথমিক পর্যায়ে যত রকম সুবিধা লাগে সবকিছুর সমন্বয়ে একটি আধুনিক প্রকল্প ডিজাইন করা হয়েছে। সেই সাথে বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের চাহিদার কথা বিবেচনা করে বিভিন্ন ধরনের নাগরিক সুযোগ সুবিধা সম্বলিত পরিবেশ বান্ধব ও স্বাস্থ্যকর একটি আবাসিক প্রকল্প হিসেবে তৈরি করা হয়েছে। আমরা নগর পরিকল্পনার পেক্ষাপটে বিবেচনা করলে এটি অন্যতম একটি আদর্শ ও অনুকরন যোগ্য প্রকল্প। বর্তমানে প্রকল্পটির কাজ প্রায় শেষ হতে চলেছে। আশা করা যাচ্ছে আগামী বছরের মধ্যে সকল গ্রাহকের কাছে সফলভাবে প্লট হস্তান্তর করা সম্ভব হবে।

Tasnimul
08 February 2022 20:21

এটি খুবই সুন্দর আবাসিক এলাকা। আমার এই জায়গাটি
অনেক পছন্দ হয়েছে।

এখানে চওড়া রাস্তা রয়েছে এবং রাস্তার মাঝখানে ডিভাইডার‌ও রয়েছে।

এখানে অনেক বড় বড় জমি কিনতে পাওয়া যায়।

এছাড়াও, বড় জলাশয় এবং ব্রিজ রয়েছে, যা অন্য আবাসিক এলাকা তে দেখা যায় না।

Adnan
22 January 2022 22:51

খুলনার প্রাণকেন্দ্র সোনাডাঙার অদূরে গড়ে ওঠা এক আবাসিক এলাকা। অসাধারণ সব আয়োজনে গড়ে তোলা হচ্ছে এই আবাসিক এলাকা। এখনও এই প্রকল্পের কাজ চলমান।

সোনাডাঙা বাইপাস রোড ও বিশ্বরোডের কোল ঘেষে ৯০ একর জমির উপর গড়ে উঠেছে এই অত্যাধুনিক আবাসিক প্রকল্প। এই প্রকল্পটি বাস্তবায়ন করছে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ। বেশ উচ্চ মূল্যেই এখানে প্লট বরাদ্দ দেয়া হয়েছে।

অনেক দিন ধরে কাজ চলার পর ময়ূরী আবাসিক এলাকার রূপ এখন অনন্য। আবাসিক এলাকার ভিতর দিয়ে থাকবে লেক এবং লেকের উপর ব্রিজও আছে। আপনিও হয়তো বা ক্ষণিকের জন্য মিনি হাতিরঝিল কল্পনা করতে পারেন।

এখানে দেখা দেখা মিলবে শিশু-কিশোর, কপোত-কপোতি, বুড়ো-বুড়ি সহ হাজারও বয়সের, হাজারও মেজাজের মানুষের। যত সময় যাচ্ছে এর সৌন্দর্য শুধু বাড়ছে।

রয়েছে শুবিশাল লম্বা রাস্তা রাস্তা, আপনি যদি সাইকেল বা বাইক চালাতে চান তবে আপনি এই রাস্তা গুলো বেছে নিতে পারেন। নগর জীবন থেকে একটু সময় বের করে কোন এক বিকেলে যদি ঢু মারেন এখানে, আশা করা যায় আপনার মন সতেজতা পাবে।

লেকের পাশ দিয়ে টাইলস বাধানো পাড়, নানা ধরনের লোকেরা বসে কেউ খোশ-গল্পে মত্ত, কেউ বা প্রেমে আবার কেউ বা ছবি তোলাতে। আর এর উপর আছে সারি সারি লাইটের সারি, একটু অন্ধকার নেমে আসলেই এগুলো জ্বলে উঠবে।

Priyo
04 December 2021 23:48

Beautiful place to Visit. Right now it's one of the best place in Khulna where you can get quite and peaceful evening.

এক কথায় অসাধারন দেখতে। খোলামেলা পরিবেশ। তবে মানুষের অতিরিক্ত ভিড়ে এবং অনিয়মে কতদিন ভালো থাকবে বলা যায়না। তবুও একটি ব্যাতিক্রম ধরনের এবং নতুনত্ব নিয়ে খুলনাকে এগোনোর একটি সুন্দর প্রচেস্টা বলা চলে জায়গাটিকে।

Add review